আমি তুতেন খামেন বলছি.....চলুন একবার পিরামিডের ভিতর থেকে ঘুরে আসি

Sunday 17 April 2011

21আমি তুতেন খামেন বলছি.....

চলুন একবার পিরামিডের ভিতর থেকে ঘুরে আসি

1

প্রতিটি পাথরে উচ্চতা কল্পনা করুন
2

প্রথমে আমরা দেখবো পিরামিডের নাক্সা..এতে জানতে পারবো পিরামিডের অন্তর গঠন
3

এটি দেখতে ত্রিকোণা হলেও এটি চার কোণা
3d চিএ
4

শয়ন কক্ষের computer grafix
5

আমি আমার (তুতেন খামেনর)পিরামিডে নিয়ে যাচ্ছি

চলুন এবার প্রবেশ পথটিকে দেখি....যেখান দিয়ে আমরা প্রবেশ করবো
6

চলুন এবার প্রবেশ করি
7

অন্ধকার ভয় করছে নাকি....ভয় না করলে সিড়ি ধরে এগিয়ে চলুন
8

ভয় পাবার কিছু নেই...কৃত্রিম আলোর ব্যবস্থা আছে..তা না হলে, আমরা দেখবো কি ভাবে..এগিয়ে চলুন
9

এবার এই ডান দিকের বাঁকে প্রবেশ করুন
11

একটু দাঁড়ান.... আমরা পৌছে যাবো শয়ন কক্ষে
12
কি ভাবছেন .....রাজা তুতেন খামেন কই

এইতো... এই দিকে তাকান....এখানে আছি আমি......
13

আমাকে দেখতে চান...এগিয়ে আসুন কাছে...
14

কি কেমন দেখলেন...
আমি (তুতেন খামেন)এখানে চার হাজার বছরের বেশি দিন ধরে ঘুমিয়ে আছি
দয়াকরে আমার ঘুম ভাঙাবেন না....
ওই যে আমাকে প্রহরি পাহারা দিচ্ছে....
15

এরাই আমার সেবা করে.....আমি মৃত্যুর পরও অমর...তাই তো দেখতে আসেন....

আসবেন কিন্তু.....
আমার সময় কার লিপি দেখুন
16

আমার এতো সম্পদ...খোলা পরে থাকলে চুরি হয়ে যাবার ভয় থাকে
তাই মিশরে মিউজিয়ামে সোনা দানা,আমার অলঙ্কার-ভূষণ এমন কি আমি নিজেও ওখানে আছি
আমার সাধের পিরামিডে আমি নেই
17

এইটা আমার মুখোস ..সম্পূর্ণ সোনায় তৈরী
আমার কফিন দেখতে চান....নিচেই আছে
18

আমর অনেক নিষেধ সত্ত্বেও আমাকে ওরা কফিন থেকে বার করছে...বাধা দেবার ক্ষমতা আজ আমার নেই
দেখুন কি ভাবে বার করছে
19

কেন ওরা আমাকে বার করছে....কেন আমকে ওরা টেনে নিয়ে যাচ্ছে..
ওরা আমার মমিকে খুলে ফললো
20

আমার মুখের কাছে সামনে আসুন ভয় নেই.....
21

পাশ থেকে দেখতে আমি এরকম
22

কিন্তু ওরা আমাকে নিয়ে কি করবে....
23

ও বুঝলাম....স্ক্যান করবে...আমি কি ভাবে মারা গিয়েছি জানার চেষ্টা করবে
ওরা আমার মাথার পিছনে একটি ছিদ্র পেয়েছে..
তাই ওরা আমার অপঘাতে মৃত্যু হয়েছে বলে দাবি করে
আমি কেন ওদের বলবো...আমার কিভাবে মৃত্যু হয়ছে...এ রহস্য গোপনই থাক
ও আমি বলতে ভুলি গিয়েছি..আধুনিক বিজ্ঞান আমার মাথার খুলি থেকে একটা আমার একটা রেপলিকা
বানিয়েছে....
দেখুন... আমি কেমন দেখতে....
সামনে থেকে আমি এরকম

24

সাইড থেকে আমি এরকম
25

কিন্তু আমি কি সত্যই এরকম ছিলাম....এ প্রশ্নের উত্তর আমি দেবো না..

এবার আমরা পিরামিডের সম্পদের প্রথম ঝলক দেখবো...
যে অবস্থায় আমকে রাখা হয়েছিলো...
এখন এই সম্পদ গুলি মিশরেরে মিউজিয়ামে রাখা আছে আলাদা আলাদা ভাবে

সাদাকালো ছবি

26

রঙ্গিন ছবি
27

সোনার রথ
28

এবার দেখবো যে সিহাসনে বসে আমি রাজ্য পিচালনা করতাম
29

আমার আরাম বিছানা
30

যেখানে আমি শুয়ে থাকতে চাই অনন্ত কাল
31

আপনারা দোয়া করুন আমি যেন শান্তিতে থাকি
টা টা বাই বাই.....

0 মন্তব্য(সমূহ):

Post a Comment

 

Posts Comments

©2006-2010 ·TNB